ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদৎ বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সোমবার (৩০ মে) বেলা সাড়ে ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র-নজরুল কলা ভবনের গগন হরকরা গ্যালারিতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে জিয়া পরিষদ।

পরিষদের সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জিয়া পরিষদের মহাসচিব প্রফেসর ড. এমতাজ হোসেন। বিশেষ অতিথি হিসেবে ছিলেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানূর রহমান ও জিয়া পরিষদের সাবেক সহ-সভাপতি প্রফেসর ড. আলীনূর রহমান। এসময় পরিষদের অন্য নেতাকর্মীরা সহ বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশতাধিক শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. এমতাজ হোসেন বলেন, একটি গোষ্ঠী বাংলাদেশের ইতিহাসকে বিকৃত করার অপচেষ্টা চালাচ্ছে। ব্যক্তি হিসেবে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ছিলেন অত্যন্ত সৎ। রাষ্ট্রপ্রধান সৎ না হলে দেশের উন্নয়ন সম্ভব না। শহীদ জিয়াউর রহমান সর্বদা জনগনের কাছে দায়বদ্ধ ছিলেন। তার মতো সততার নজির দেশের আর অন্য কোন রাষ্ট্রপতির মধ্যে দেখা যায়নি।

এর আগে বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবন সংলগ্ন এলাকা থেকে শোক র‌্যালি বের করে জিয়া পরিষদ। পরে থানা গেইট সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তরস্থলে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় নেতাকর্মীরা। পরে শহীদ জিয়ার রহমানের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।।

কলম কথা/ আর এম রিফাত